eng
competition

Text Practice Mode

সাইবার হামলা ও ‘সাফার স্লেট’

created Nov 14th 2023, 11:45 by kanchan350


2


Rating

161 words
10 completed
00:00
অনলাইনে চাকরির সন্ধান করার পাশাপাশি চাকরিবিষয়ক বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে নিজেদের দক্ষতা যাচাই করেন অনেকেই। চাকরিপ্রার্থীদের আগ্রহ কাজে লাগিয়ে দক্ষতা যাচাইয়ের ভুয়া ওয়েবসাইট খুলে তথ্য চুরি করছে একদল হ্যাকার। চাকরিপ্রার্থীদের বোকা বানাতে পেশাজীবীদের সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনে প্রচারণাও চালাচ্ছে তারা। আর তাই অনলাইনে ব্যক্তিগত তথ্য দেওয়ার আগে লিংকডইন ব্যবহারকারীদের সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছে মাইক্রোসফট।
খুদে ব্লগ লেখার সাইট এক্সে দেওয়া এক বার্তায় মাইক্রোসফট জানিয়েছে, উত্তর কোরিয়ার হ্যাকার দল ‘সাফার স্লেট’ লিংকডইন ব্যবহারকারীদের লক্ষ্য করে ধরনের প্রতারণা করছে। জন্য প্রথমে তারা লিংকডইনে চাকরির ভুয়া বিজ্ঞাপন প্রদর্শন করে। আগ্রহী চাকরিপ্রার্থীরা বিজ্ঞাপনে ক্লিক করলেই ভুয়া ওয়েবসাইট চালু হয় এবং সেখানে দক্ষতা যাচাইয়ের জন্য ব্যক্তিগত তথ্য দিতে বাধ্য করা হয়। এসব তথ্য সংগ্রহ করে পরে বিভিন্ন ধরনের  চালানো হয়।
মাইক্রোসফটের তথ্যমতে,  নামের হ্যাকার দলটি মূলত প্রতারণামূলক বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে ভার্চ্যুয়াল মুদ্রা ক্রিপ্টোকারেন্সি চুরি করে থাকে। আর তাই ব্যবহারকারীদের ব্যক্তিগত সংবেদনশীল তথ্য সংগ্রহের মাধ্যমে বড় ধরনের প্রতারণা করতে পারে তারা। লিংকডইন ব্যবহারকারীদের নিরাপদ রাখতে এরই মধ্যে বেশ কিছু ক্ষতিকর ওয়েবসাইটের ডোমেইন ব্লক করা হয়েছে।

saving score / loading statistics ...