eng
competition

Text Practice Mode

সিগন্যালে ট্রেন থামলেই বেরিয়ে আসে তারা

created Aug 12th 2023, 11:51 by EKMUTHO ROD


3


Rating

177 words
8 completed
00:00
গাজীপুরের টঙ্গী স্টেশন থেকে আউটার সিগন্যালটির দূরত্ব প্রায় কিলোমিটার। বাড়িঘর কম থাকায় চারপাশে বিরাজ করে নির্জনতা। রাত ১০টা পার হলে এখানে ওত পেতে থাকে ছিনতাইকারীদের দল। সিগন্যালে ট্রেন থামলে আড়াল থেকে বেরিয়ে আসে তারা। মুহূর্তেই ট্রেনের জানালা দিয়ে যাত্রীদের মুঠোফোন, স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিস ছিনিয়ে নেয়। বাধা পেলেই চালায় ছুরি, ছুড়তে থাকে পাথর।
 
টঙ্গী রেলস্টেশন এলাকায় ট্রেনে ছিনতাই পাথর নিক্ষেপের ঘটনায় গ্রেপ্তার আসামিদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে এমন তথ্য জানিয়েছে টঙ্গী পূর্ব থানা রেলওয়ে পুলিশ। ট্রেনের নিয়মিত যাত্রী স্থানীয় বাসিন্দারা বলছেন, ঢাকার বিমানবন্দর স্টেশন থেকে জয়দেবপুর পর্যন্ত রেলপথ ভ্রমণকারীদের জন্য দিন দিন ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। রেললাইনের পাশে ওত পেতে থাকা ছিনতাইকারীরা অনেক সময় চলতি ট্রেনেও থাবা দিয়ে মুঠোফোন, স্বর্ণালংকার ছিনিয়ে নেয়।
 
গত বৃহস্পতিবার রাতে রেলস্টেশনের আউটার সিগন্যালে চট্টগ্রাম থেকে আসা ঢাকাগামী ‘কর্ণফুলী এক্সপ্রেস’ ট্রেনে ছিনতাই হামলার ঘটনা ঘটে। এতে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষকসহ (টিটিই) কয়েকজন যাত্রী আহত হন। হামলা ছিনতাইয়ের ঘটনায় ওই রাতেই রেলস্টেশনের আশপাশের এলাকায় অভিযান চালিয়ে নয়জনকে গ্রেপ্তার করেছে রেলওয়ে টঙ্গী পূর্ব থানা-পুলিশ। সময় তাদের কাছ থেকে একটি চাইনিজ কুড়াল, দুটি চাকু ছিনতাই হওয়া কয়েকটি মুঠোফোন জব্দ করা হয়।

saving score / loading statistics ...