eng
competition

Text Practice Mode

ঝুলে থাকা মানে হ্যাং

created Nov 20th 2019, 10:39 by kShahadat


0


Rating

113 words
6 completed
00:00
কম্পিউটারে হাতে খড়ি নেবার সময় যখন একই সাথে অনেকগুলো এপ্লিকেশন চালু করে কাজ (আকাজ) করতাম তখন কম্পিউটার স্লো হয়ে যেত। আর স্লো হবার জন্য দায়ী করতাম যে রিফ্রেস দেয়া হয় নাই, অনেক্ষণ ধরে কম্পিউটার চালাচ্ছি (মূলত ব্যবহার করা বুঝায়)। তাই সব এ্যপ্লিকেশন মিনিমাইজ করে রিফ্রেস দিতাম, আর এত তাড়াতাড়ি রিফ্রেস দিতাম যে পিসি হ্যাং হয়ে ডেক্সটপের আইকন চলে যেত। আর কিছুক্ষন অপেক্ষা করার পরেও যখন আর আইকনগুলো ফেরৎ আসতো না তখন ভাবতাম আমার পিসিতে ভাইরাস (মূলত তখন আমিই ভাইরাস) এ্যটাক করেছে এবং এর হাত থেকে বাঁচতে আমাকে এখনই রিস্ট্রার্ট দিতে হবে। তাই সঙ্গে সঙ্গে রিস্ট্রার্ট, আর এমন বেশ কয়েকবার না, বেশ কয়েক মাস ভোগার পর প্রয়োজনীয় এপ্লিকেশন শুধু চালু রাখতাম আর সব ক্লোজ করে কাজ করতাম।  
SSD SHD HDD তিন প্রকার হার্ড ডিস্ক আছে বাজারে এর মধ্যে সবচেয়ে স্পিড দেয় SSD
সবার মত আমিও শুধু র‌্যাম বাড়িয়ে স্পিড বাড়ানোর চেস্ট করেছি, আসলে সব কিছুর স্পিড সমান তালে বাড়াতে হয় তা জানতামই না, যেমন এখন আমার ‍SSD আছে হাই স্পিড র‌্যাম আছে কিন্তু আমি যখন পিসি কিনেছিলাম তখন মাদারবোর্ড কম স্পিডওয়ালা কিনেছিলাম তাই এখনো ভালো স্পিড পাচ্ছি না।
তাই পিসি কেনার আগে অবশ্যই নেট ঘেটে, র‌্যাম কি কত প্রকার কি কি, হার্ডডিস্ক কি কত প্রকার কি কি, মাদারবোর্ড কোনটা কেমন দামি এবং স্পিড, গ্রাফিক্স কার্ড লাগবে কি/না, অফিশিয়াল কাজ করব নাকি গেমস্‌ খেলব ইত্যাদি প্রশ্নের উত্তর জেনে এবং পরিচিত ভালো জানে তাদের পরামর্শ নিয়ে পিসি কিনুন।

saving score / loading statistics ...